মেনু নির্বাচন করুন
Text size A A A
Color C C C C
সর্ব-শেষ হাল-নাগাদ: ৮ August ২০১৮

কমিশন কর্তৃক প্রচারমূলক কার্যক্রম

নৈতিকতার উন্নয়ন ও উত্তম চর্চার বিকাশে সামাজিক শক্তিকে কাজে লাগানোর মানসে কমিশন দুর্নীতিবিরোধী তথ্যের প্রচার ও প্রকাশ অব্যাহত রেখেছে। এক্ষেত্রে গতানুগতিক মাধ্যমের পাশাপাশি তথ্য প্রযুক্তিরও ব্যবহার করা হচ্ছে।

  • দেশে সকল গণমাধ্যমে তথ্য প্রকাশের ব্যবস্থা নেয়া হয়, পাশাপাশি বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশন (বিটিআরসি) এর সহায়তায় মোবাইল ফোন ব্যবহারকারীদের দুর্নীতি বিরোধী ক্ষুদে বার্তা পাঠানো হয়।
  • দুর্নীতি প্রতিরোধ ও উত্তম চর্চার বিকাশে ২০১৭ সালে বিভিন্ন সুবচন সংবলিত ৪,৮১,৯০০ পোস্টার ও লিফলেট বিতরণ করা হয়েছে।
  • পাশাপাশি “খারাপ কাজ করবো না-খারাপ কাজ সইবো না”, “ভালো কাজ করবো-দেশকে সবাই গড়বো”, “দেশকে নিয়ে ভাববো, নীতির পথে চলবো”, “সত্য কথা বলবো অন্যায়-অবিচার রুখবো”, “আইন মেনে চলবো-নিরাপদে থাকবো”, “দেশেপ্রেমের শপথ নিন-দুর্নীতিকে বিদায় দিন”, “মিথ্যাবাদীকে কেহ বিশ্বাস করে না”, “গুরুজনের সহিত উপহাস করিও না” ইত্যাদি সুবচন সংবলিত প্রায় ৭১,৮২১টি খাতা, ৬৫,৪২৮টি স্কেল, ১৮,৮৯৭টি জ্যামিতি বক্স, দেশব্যাপী ৬ষ্ঠ, ৭ম, ৮ম, এবং ১০ম শ্রেণির শিক্ষার্থীর মাঝে বিতরণ করা হয়েছে।
  • একই বছরে ছাত্র-শিক্ষক এবং শিক্ষা প্রতিষ্ঠানে ৫০০টি টেবিল ঘড়ি এবং ৩০০টি ছাতা বিতরণ করা হয়েছে।
  • এছাড়াও, সামাজিক যোগাযোগ মাধ্যম যেমন ফেসবুক, টুইটার, ইউটিউবে দুর্নীতি দমন কমিশন কর্তৃক দুর্নীতিবিরোধী তথ্যসহ ছবি, ভিডিও ইত্যাদি নিয়মিত প্রকাশ করা হচ্ছে।

Share with :

Facebook Facebook